চট্টগ্রাম মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

২০ সেপ্টেম্বর, ২০২০ | ২:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

গণপরিবহন ও বাজারে মাস্ক পরা বাধ্যতামূলক করুন : ক্যাব

নিজে ভাল থাকি, সবাইকে ভালো রাখি স্লোগানে ‘ঘরের বাইরে মাস্ক পরি, বিপদমুক্ত ও নিরাপদ থাকি দাবিতে মানববন্ধনের আয়োজন করেন আইবিপি ফুড সেফটি প্রকল্প, কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।

গত ১৯ সেপ্টেম্বর নগরীর পশ্চিম ষোলশহরের বিবিরহাটে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে আয়োজিত মানববন্ধনে বক্তারা গণপরিবহন ও বাজারে মাস্ক পরা বাধ্যতামুলক আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা সৃষ্টির তাগিদ দিয়েছেন। বক্তারা বলেন, অনেকেই মনে করছেন করোনা বাংলাদেশ থেকে চলে গেছে। ফলে করোনা সংক্রান্ত সুরক্ষা ছাড়াই ঘরের বাইরে গণপরিবহন ও বাজারে যাচ্ছেন। যার ফলে করোনার ঝুঁকিতে পুরো সমাজ আতংকিত। তাই গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তোলা ও হাট, বাজার ও দোকানে মাস্ক ছাড়া বিক্রি না করার বিষয়টি কঠোরভাবে মেনে চলার জন্য স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও সংস্লিষ্ট সকলের প্রতি আহবান জানানো হয়।ক্যাব ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড সভাপতি অধ্যাপক এবিএম হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও ক্যাব পশ্চিম ষোলশহর ওয়ার্ড কমিটির সাংগঠনিক সম্পাদক মহিন উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, পশ্চিশ ষোল শহর ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, ক্যাব চাঁন্দগাও এর সভাপতি মোহাম্মদ জানে আলম, ক্যাব পাঁচলাইশের আবদুল মাজেদ ভাষানী, মুক্তা শেখ মুক্তি, ক্যাব পশ্চিম ষোলশহর ওয়ার্ড সাধারণ সম্পাদক আখতার হোসেন, সহ-সভাপতি এম এ আওয়াল শাহীন, নারী নেত্রী ফাতেমা রহমান ময়না, তাজুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার করোনা মহামারী থেকে জনগণকে সুরক্ষা দেবার জন্য নানাবিধ উদ্যোগ গ্রহন করেছেন। কিন্তু করোনা সংক্রমণ রোধে প্রতিরোধ মুলক স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরা বাধ্যতামুলক আইনের প্রয়োগে শিথিলতার কারনে দেশ পুনরায় করোনার ঝুঁকিতে পড়তে যাচ্ছে। ঘরের বাইরে মাস্ক পরা ও গণপরিবহন ও হাট বাজারে স্বাস্থ্যবিধি মানতে শিথিলতার কারণে আবারও লকডাউনসহ নানা জটিলতায় পুরো দেশেকে অর্থনীতিসহ সব বিষয়ে পঙ্গুত্ব বরণে বাধ্য হতে হবে। তাই করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মেনে চলতে জনগণকে বাধ্য করার জন্য স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থাগুলির যথাযথ উদ্যোগ নেয়ার দাবি জানানো হয় ।-বিজ্ঞপ্তি

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট