চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে কমেছে নমুনা পরীক্ষা, নতুন শনাক্ত ২৫

নিজস্ব প্রতিবেদক

২০ সেপ্টেম্বর, ২০২০ | ১১:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) ৩৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ২৬৯ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ মারা যায়নি। এরমধ্যে নতুন চালু হওয়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে মাত্র ১২টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৭ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এইদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে করোনা পরীক্ষা হয়নি এদিন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৯টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৯৫টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২৫ জনের। এরমধ্যে ১৮ জন নগরীর এবং ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট