চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ উপ নির্বাচন: আ.লীগের তিন প্রার্থীর নাম প্রস্তাব

রাঙ্গুনিয়া সংবাদদাতা

১৯ সেপ্টেম্বর, ২০২০ | ৮:২৩ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামী লীগের তিন প্রার্থীর নাম প্রস্তাব করেছে উপজেলা আওয়ামী লীগ। এরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জহির আহমদ চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক স্বজন কুমার তালুকদার ও সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আবুল কাশেম চিশতি।  শনিবার (১৯ সেপ্টেম্বর) দলীয় প্রার্থী নির্ধারণে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা থেকে এই তিনজনের নাম প্রস্তাব করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সিনিয়ন সহসভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার বলেন, ‘আমরা তিনজনের নাম প্রস্তাব করে জেলা আওয়ামী লীগ বরাবর প্রেরণ করেছি। জেলা আওয়ামী লীগ তা কেন্দ্রিয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠাবেন। আগামী ২১ সেপ্টেম্বর কেন্দ্রিয় মনোনয়ন বোর্ডের সভা থেকে চূড়ান্ত প্রার্থী নির্ধারণ হবে। তবে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই দলীয় নেতাকর্মীরা কাজ করবেন বলে তিনি জানান।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণ প্রক্রিয়া চললেও বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের তেমন তৎপরতা দেখা যাচ্ছেনা। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বলেন, ‘উপ-নির্বাচনে মনোনয়ন দাখিল আগামী ২৩ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৩ অক্টোবর এবং ভোট গ্রহণ করা হবে ২০ সেপ্টেম্বর। নির্ধারিত সময়সূচী অনুযায়ী চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন অফিসার কার্যালয় এবং রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন অফিসের সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ২৩ সেপ্টেম্বরের আগ পর্যন্ত অফিস চলাকালীন এবং বন্ধের দিন হলেও সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে।’

উল্লেখ্য, গত ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। খলিলুর রহমান চৌধুরী ২০১৯ সালের ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন।

পূর্বকোণ / আরআর- জিগার

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট