চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

১৮ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৬৪

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ৮৬৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ১৮৪ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৬জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষা করে ৫জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

এইদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪টি নমুনা পরীক্ষা করে ১৭জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ৮জন করোনা আক্রান্ত হয়েছেন।  

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৬৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৬৪ জনের। এরমধ্যে ৫০ জন নগরীর এবং ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট