চট্টগ্রাম মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

bty

১৭ সেপ্টেম্বর, ২০২০ | ৭:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভেজাল-মেয়াদোত্তী‌র্ণ পণ‌্য বিক্রি: ৬ প্র‌তিষ্ঠানকে জরিমানা

ভেজাল ও মেয়াদোত্তী‌র্ণ পণ‌্য বিক্রিসহ নানা অভিযোগে  ৬ প্র‌তিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অ‌ধিদপ্তর।  আজ বৃহস্পতিবার (১৭ সে‌প্টেম্বর) নগরীর চকবাজার ও বাক‌লিয়া থানা এলাকায় সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে এ জ‌রিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

চকবাজার এলাকার পাইকা‌রি ও খুচরা পেঁয়াজ বিক্রেতাদের মূল‌্য তা‌লিকা ও ‌পেঁয়াজ ক্রয় র‌শিদ পর্যবেক্ষণ করা হয়। এসময় কাঁচা বাজারের মিয়া সওদার‌কে কম ওজ‌নের বাটখারা ব‌্যবহার ক‌রে মাছ বিক্রয় করায়েএক হাজার টাকা জ‌রিমানা করে ৩‌টি বাটখারা জব্দ করা হয়। লালু স্টোরকে অননু‌মো‌দিত রং মি‌শ্রিত চিপস, রং দেয়া মটর ভাজা ও নকল চে‌রি রাখায় দশ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।
শাহেদ স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা ইয়াছিন স্টোরকে আমাদানিকারকের তথ্যবিহীন বিদেশি পণ্য সংরক্ষণ করায় ২ হাজার জরিমানা  করে সতর্ক করা হয়।
বাকলিয়া থানার কে বি আমান আলী রোডের মোরশেদ স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। চৌধুরী সিরাজ স্টোর‌কে অননু‌মো‌দিত রং, উৎপাদন- মেয়াদ বিহীন বেকা‌রি পণ‌্য ও মেয়াদোত্তীর্ণ পণ‌্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত রং ও মেয়া‌দোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট