চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কক্সবাজারে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি, দুবাই সুপার শপসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজারে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি, দুবাই সুপার শপসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ১০:৫৮ অপরাহ্ণ

নিত্যনতুন পণ্য ও ভালো ব্র্যান্ডের জিনিসপত্রের আকর্ষণীয় বিজ্ঞাপন ও প্রচারণা চালিয়ে কক্সবাজারে নতুন প্রতারণায় নেমেছে ‘দুবাই সুপার সপ’। ক্রেতা ঠকানোর ফাঁদ পেতেছে কক্সবাজারের তারাবনিয়ারছড়া এলাকার ‘দুবাই সুপার সপ’। পণ্যের গায়ে নিজেদের ইচ্ছামতো দাম বসিয়ে বিক্রি করছে বিভিন্ন জিনিসপত্র। ক্রয়ের সাথে বিক্রির ব্যবধান আকাশ-পাতাল। বিক্রি করা হয় মেয়াদোর্ত্তীণ পণ্যও।

এমন অভিযোগে আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকালে ‘দুবাই সুপার সপ’ এ অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছৈয়দ মুরাদ। অভিযানে ক্রেতা ঠকানো ও প্রতারণার সত্যতা পাওয়ায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ভোক্তা অধিদপ্তর কক্সবাজার কার্যলয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইন উপস্থিত ছিলেন।

ইমরান হোসাইন জানান, ‘দুবাই সুপার সপ’-এ অভিযানের সময় বিভিন্ন পণ্যের গায়ে হরেক রকমের দাম দেখা গেছে। তারা নিজেদের ইচ্ছেমত দাম বসিয়ে বিক্রি করছে। পণ্যের নির্দিষ্ট দামের মূল্য তুলে নিয়ে তারা নিজেরাই দাম বসিয়ে বিক্রি করে। এটি ক্রেতাদের সাথে ভয়াবহ প্রতারণা। এছাড়া মেয়াদোর্ত্তীণ পণ্য পাওয়া গেছে। অধিক দামে বিক্রি করা হয় পেঁয়াজও। এসব অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, এছাড়া পেঁয়াজের দাম বাড়িয়ে বিক্রি করার দায়ের কক্সবাজার হাসপাতাল সড়কের এক দোকানদারকে ৫০০ টাকা ও নতুন বাহারছড়া কাইন্যায়া বাজারের আরেক ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন সকালে কক্সবাজার বড় বাজারেও অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান জাহিদ খানের নেতৃত্বে অভিযানে জেলা মার্কেটিং অভিযান শাহজাহান আলী উপস্থিত ছিলেন।

শাহজাহান আলী বলেন, বুধবার পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে নিয়মিত বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। বাজার মনিটরিংকালীন সময়ে দেখা যায় একজন পাইকারী ব্যবসায়ী তথ্য গোপন করে অধিক মুনাফা অর্জনের উদ্দেশ্যে ৫৪ বস্তা পেঁয়াজ মজুদ রেখেছে। আবার অনেক ব্যবসায়ী মূল্য তালিকা প্রদর্শন করেনি। এসব অপরাধের কারণে কৃষি বিপণন আইন, ২০১৮ অনুযায়ী দুই জন ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরাফাত-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট