চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ৭:২৫ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

বেশি দামে এলপিজি বিক্রি: তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মোড়কবিধি না মানা এবং অধিক দামে গ্যাস বিক্রির দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের কর্মকর্তা। বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত কক্সবাজারের লিংকরোড এবং বিসিক শিল্প এলাকায় এই অভিযানের নেতৃত্বে দেন ভোক্তা অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

অভিযানকালে লিংক রোড এলাকার মুদির দোকান, রেস্টুরেন্টসহ লিংক রোডের টেকনাফ সড়কে অবস্থিত বিসিক শিল্প এলাকার বনফুল বেকারীসহ বিভিন্ন ময়দার মিল পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। এসময় স্বাদ বেকারিকে মোড়কবিধি না মানায় ৫ হাজার টাকা, মূল্য তালিকা না রাখা ও সরকারী এলপিজি গ্যাস নির্ধারিতে মূল্যের অধিক দামে বিক্রি করার অপরাধে এস এস এন্টারপ্রাইজকে (গ্যাসের দোকানদার) ২০ হাজার টাকা এবং মেয়াদোর্ত্তীণ অগ্নিনির্বাপক রাখার দায়ে এস এর বি এন্টারপ্রাইজ (গ্যাসের দোকানদার) কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন জানান, বাজার তদারকিকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যবহার না করা, মূল্য বেশি না রাখা এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে তিনি জানান। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন ১৪ এর এক দল সদস্য।

পূর্বকোণ / আরআর- আরাফাত

শেয়ার করুন
The Post Viewed By: 130 People

সম্পর্কিত পোস্ট