চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বন্ধ হয়ে গেল হালিশহরের করোনা আইসোলেশন সেন্টার

বন্ধ হয়ে গেল হালিশহরের করোনা আইসোলেশন সেন্টার

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০২০ | ১২:০০ পূর্বাহ্ণ

করোনার শুরুতে যখন করোনা পজিটিভ এবং উপসর্গ থাকা রোগীদের যখন হাসপাতাল থেকে ফিরিয়ে দেয় হচ্ছিল তখন চট্টগ্রামে আইসোলেশন সেন্টার চালু করে কয়েকজন তরুণ উদ্যোক্তা। কিন্তু করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলেও অর্থাভাবে বন্ধ হয়ে গেল সেই সেন্টারটি।

নগরীর হালিশহরে অবস্থিত ‘করোনা আইসোলেশন সেন্টার চট্টগ্রাম’ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) থেকে আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা করেন উদ্যোক্তারা। এর আগে ৩১ আগস্ট চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য স্থাপিত দেশের প্রথম ফিল্ড হাসপাতালটিও বন্ধ হয়ে যায়।

হালিশহরের করোনা আইসোলেশন সেন্টারের প্রধান উদ্যোক্তা সাজ্জাদ হোসেন বলেন, যখন হাসপাতাল এবং ক্লিনিকগুলো রোগী ভর্তি করাচ্ছিল না, তখন আমরা এই কমিউনিটি সেন্টারটিকে আইসোলেশন সেন্টার করেছিলাম। কমিউনিটি সেন্টার মালিকের তিনমাস ব্যবহার করার চুক্তি ছিল। পাশাপাশি সেন্টারটি সম্পূর্ণ অনুদানের ওপর ভিত্তি করে পরিচালিত হচ্ছিল। এখন অর্থের সীমাবদ্ধতার সাথে সাথে চুক্তির সময়ও শেষ। সব মিলিয়ে রোগী থাকার পরও বন্ধ করতে হচ্ছে।

তিনি আরও বলেন, শুরুর দিন থেকে এ পর্যন্ত চিকিৎসাসেবা দেয়া হয়েছে ৭৬৫ জন করোনাভাইরাস আক্রান্ত এবং উপসর্গ থাকা রোগীকে। এই বেসরকারি আইসোলেশন সেন্টারে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসাসেবা এবং খাবার রোগীদের দেয়া হতো। অনুদানের টাকায় বেতন দেয়া হতো ১২জন চিকিৎসক, নয়জন নার্স এবং ৫০জন স্বেচ্ছাসেবকদের। তারাই মূলত রোগীদের সেবা দেয়া হতো।

সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সেন্টারটির কার্যক্রম বন্ধের ঘোষণার সময় উদ্যোক্তারা আয়-ব্যয়ের হিসাবও তুলে ধরা হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান সমন্বয়ক নুরুল আজিম রনির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরসহ প্রমুখ।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট