চট্টগ্রাম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

১৩ সেপ্টেম্বর, ২০২০ | ১০:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শনাক্ত ৫১ জনের মধ্যে ২৫ জন বাঁশখালীর

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২১ আগস্ট) ৫৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৮৫০ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৯ জন; এর মধ্যে ১৯৩ জন নগরীর ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬১টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডিতে ৭ জন, চমেক ল্যাবে ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

তবে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬২টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯৯টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৬২৪টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫১ জনের। এরমধ্যে ২৩ জন নগরীর এবং ২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। উপজেলা পর্যায়ে ২৮ জনের মধ্যে ২৫জন বাঁশখালীর। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 234 People

সম্পর্কিত পোস্ট