চট্টগ্রাম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

১২ সেপ্টেম্বর, ২০২০ | ২:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগরীতে কাল থেকে ১০ ট্রাকে টিসিবি’র পেঁয়াজ বিক্রি

চট্টগ্রাম মহানগরীতে ১০টি ভ্রাম্যমাণ ট্রাকসহ সারাদেশে কাল রবিবার থেকে পেঁয়াজ বিক্রি শুরু করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতিকেজি পেঁয়াজ ৩০ টাকা করে বিক্রি করবে টিসিবি। একজন ভোক্তা দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ পূর্বকোণকে বলেন, ‘১০টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করা হবে। প্রতিদিন দুইটি স্থানে থাকবে ভ্রাম্যমাণ ট্রাক। তবে প্রতিদিন এক জায়গা বিক্রি না করে স্থান বদল করে বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এভাবে পুরো মহানগরে বিক্রি করার উদ্যোগ রয়েছে আমাদের।’

পেঁয়াজ ছাড়াও ডাল, চিনি ও সয়াবিন তেল আগের মতো বিক্রি অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রামের আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ।

টিসিবি সূত্র জানায়, পেঁয়াজের বাজারের লাগাম টেনে ধরতে সারা দেশে ২৭৫টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে আগামীকাল রবিবার থেকে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করার উদ্যোগ নিয়েছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি করে কিনতে পারবেন। এ ছাড়া পেঁয়াজের সঙ্গে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেলও ভর্তুকি মূল্যে বিক্রি হবে। প্রতিকেজি চিনি ও মশুর ডাল ৫০ টাকা কেজি দরে একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি করে কিনতে পারবেন। এ ছাড়া সয়াবিন তেল প্রতিলিটার ৮০ টাকা দরে একজন ভোক্তা দুই লিটার থেকে শুরু করে সর্বোচ্চ পাঁচ লিটার পর্যন্ত কিনতে পারবেন।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 226 People

সম্পর্কিত পোস্ট