চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

ছাড়পত্রের শর্তভঙ্গ: চট্টগ্রামের তিন শিল্প প্রতিষ্ঠানকে জরিমানা

১০ সেপ্টেম্বর, ২০২০ | ৮:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ছাড়পত্রের শর্তভঙ্গ: চট্টগ্রামের তিন শিল্প প্রতিষ্ঠানকে জরিমানা

পরিবেশগত ছাড়পত্রের শর্তভঙ্গের দায়ে চট্টগ্রামের তিন শিল্প প্রতিষ্ঠানকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। এ ছাড়া একই বিজ্ঞপ্তিতে বাহ্মণবাড়িয়া সদরের এক ব্যাক্তিকে ছাড়পত্র বিহীন বিল্ডিং নির্মাণের দায়ে জরিমানা আরোপ করা হয়। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর)  বিকেলে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে  এ তথ্য জানানো হয়। 

তিনি জানান, পরিবেশগত ছাড়পত্রের শর্তভঙ্গের দায়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের তিন শিল্প প্রতিষ্ঠান প্যাসিফিক স্টীল এন্টারপ্রাইজকে  ৩০ হাজার টাকা ,এইচ এম স্টীল ইন্ডা. লিমিটেডকে ৪০ হাজার টাকা ও জনতা স্টীলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বাহ্মণবাড়িয়া সদরের এক ব্যাক্তিকে ছাড়পত্র বিহীন বিল্ডিং নির্মাণের দায়ে সুকান্ত দাসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

৩,৯০,০০০/- (তিন লক্ষ নব্বই হাজার) টাকা ক্ষতিপূরণ আরােপ পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চল কার্যালয় কর্তৃক অদ্য ১০/০৯/২০২০ খ্রিঃ তারিখে পরিবেশগত ছাড়পত্র/নবায়ন বিহীন, ছাড়পত্রের শর্তভঙ্গ, ছাড়পত্র বিহীন করায় ০৪ টি ব্যক্তি/প্রতিষ্ঠানকে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ধারা ৭ এর আলােকে নিম্নোক্ত প্রতিষ্ঠানকে ক্ষতিপূরণ আরােপ করা হয় ।

আদেশ পালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান পরিচালক মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 281 People

সম্পর্কিত পোস্ট