চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

নাশকতার মামলায় চট্টগ্রাম বিএনপি’র ৩০ নেতাকর্মী জেলে

নাশকতার মামলায় চট্টগ্রাম বিএনপি’র ৩০ নেতাকর্মী জেলে

নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর, ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

নাশকতার মামলায় নগর বিএনপি’র ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। এছাড়া একই মামলায় ১৮ জনের জামিন পেয়েছেন। চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

কারাগারে পাঠানো আসামিদের মধ্যে রয়েছেন- বায়েজিদ থানা বিএনপি’র সভাপতি আবদুল্লাহ আল হারুন, যুগ্ম সম্পাদক আবসার উদ্দিন, ক্রীড়া সম্পাদক লিয়াকত আলী জসিম, জালালাবাদ ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক মামুন আলম, সহ-সভাপতি নেজাম উদ্দিনসহ যুবদল স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

মহানগর দায়রা জজ আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, আসামিরা উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। পরে এর বিরোধিতা করা হয়। আদালত ৩০ জনকে কারাগারে পাঠিয়ে পাশাপাশি বয়স ও অসুস্থতা বিবেচনায় ১৮ জনকে জামিন দেয়।

আসামিপক্ষের আইনজীবী নাজমুল হাসান বলেন, এসব গায়েবী মামলা জাতীয় নির্বাচনের আগে করা হয়েছিল। মামলার উল্লেখিত ঘটনার কোনো ভিত্তি নেই। তাই আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিন চাইলেও সবাই জামিন পাননি।

প্রসঙ্গত, ২০১৮ সালে নাশকতার অভিযোগে নগরীর বায়েজিদ ও চান্দগাঁও থানার ১৩টি মামলা করা হয়। এসব মামলার আসামিরা উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়েছিলেন। পরে উচ্চ আদালতের নির্দেশনায় তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট