চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

১০ সেপ্টেম্বর, ২০২০ | ৬:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তদন্তে প্রযুক্তিনির্ভরতা বাড়াতে চান সিএমপি’র নতুন কমিশনার

তদন্তে মান বৃদ্ধি,  প্রযুক্তির ব্যবহার বাড়ানো, অনিয়ম-দুর্নীতিতে কাউকে ছাড় না দেয়া, থানাসমূহে নিবিড় মনিটরিং ও  ট্রাফিক ম্যানেজমেন্টের উন্নয়ন এই পাঁচটি বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ করতে চান চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)’তে সদ্য যোগদান করা কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিট সিএমপি’তে যোগদানের পর বৃহস্পতিবার সকালে গণমাধ্যম কর্মীদের সাথে ‘মিট দ্যা প্রেসে’ অংশ নিয়ে তিনি এসব প্রত্যয় ব্যক্ত করেন।

কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে সেইফ সিটি কনসেপ্ট চালু রয়েছে। ঢাকা মেট্রোপলিটনেও তা চালু রয়েছে। সিএমপি’তে এটা চালু করতে চাই। পুলিশি সেবার মূল কেন্দ্র হলো থানা। তাই থানাকে নিবিড় পর্যবেক্ষণের আওতায় আনা হবে। থানার কর্মকাণ্ডের কিছু অংশ প্রযুক্তি নির্ভর করা হবে। যাতে থানায় আসা লোকজন সেবা আরও বৃদ্ধি করা যায়।

মিট দ্য প্রেসে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, উপ-কমিশনার (সদর) আমির জাফরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 211 People

সম্পর্কিত পোস্ট