চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

পরিবেশের ক্ষতিসাধন: চট্টগ্রামের ৫টিসহ ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৯ সেপ্টেম্বর, ২০২০ | ৮:৫৭ অপরাহ্ণ

পরিবেশগত ছাড়পত্র না থাকায়, ছাড়পত্রের শর্তভঙ্গ ও পাহাড় কর্তন দায়ে ১১ প্রতিষ্ঠানকে ৩২ লাখ ৭২ হাজার  ১৫০ টাকা জরিমানা করেছে  পরিবেশ অধিদপ্তর। প্রতিষ্ঠানটির  চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে পরিচালক মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন আজ বুধবার (৯ সেপ্টেম্বর) পরিবেশ সংরক্ষণ আইনে এ জরিমানা আরোপ করেন।

চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে পরিচালক মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন  জানান, ঢাকার প্রতিষ্ঠান মেসার্স আদিব ব্রাদার্স, সিস স্টুডিও,দি খান ট্রেডিং, কক্সবাজারের মেসার্স বিসমিল্লাহ এন্টারপ্রাইজ , রিতাজ এন্টারপ্রাইজকে একসাথে  পাহাড় কর্তনের দায়ে পঁচিশ লক্ষ জরিমানা করা হয়। বান্দরবানের দলিলুর রহমান, চন্দন বড়ুয়া নামের দুই ব্যক্তিকে পাহাড় কর্তনের দায়ে ৩ লাখ ৮২ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়। কক্সবাজারে পাহাড় কর্তনের দায়ে শামীম আহমেদ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।  কক্সবাজারের উখিয়ায় পাহাড় কর্তনের দায়ে  হেলাল উদ্দিন ও কাওসার ২  লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন,কক্সবাজারের রামু এলাকার ইউপি সদস্য  আব্দুল মালেককে পাহাড় কর্তনের দায়ে ২০ বিশ হাজার জরিমানা করা হয়। চাঁদপুর সদরের আর এন্ড এস ব্রিক্স ফিল্ডকে ছাড়পত্র নবায়ন না করায়  ৫০  হাজার টাকা জরিমানা করা হয়। চট্টগ্রামের সীতাকুণ্ডে পরিবেশের ছাড়পত্রের শর্ত  ভঙ্গের দায়ে আরেফিন এন্টারপ্রাইজ নামক শীপইয়ার্ডকে ১৫  হাজার টাকা, এস এইচ এন্টারপ্রাইজ ১৫  হাজার টাকা, কিং স্টীল (শীপ ইয়ার্ড) ১০ দশ হাজার টাকা ,এন বি স্টীল (শীপইয়ার্ড)  ১০ হাজার টাকা , কে আর স্টীল (শীপইয়ার্ড) ১০ দশ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট