চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ফজলুল কবির চৌধুরীর ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ

৯ সেপ্টেম্বর, ২০২০ | ৩:০৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রাউজান

বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ফজলুল কবির চৌধুরীর ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ

বিশিষ্ট রাজনীতিবিদ ও পার্লামেন্টারিয়ান, সমাজসেবী মরহুম আলহাজ এ.কে.এম. ফজলুল কবির চৌধুরীর ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে রাউজান গহিরা গ্রামে মরহুমের নিজ বাড়িতে আজ সকাল সাড়ে ১০টায় মরহুমের কবরস্থান সংলগ্ন মসজিদে পবিত্র খতমে কুরআন, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে মরহুমের আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের মরহুমের রুহের মাগফিরাত কামনা করার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান পৃথক পৃথকভাবে দিনটি উদযাপনের কর্মসূচি গ্রহণ করেছে।

উল্লেখ্য, আলহাজ এ.কে.এম ফজলুল কবির চৌধুরী ১৯৭২ সালের ৯ সেপ্টেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৫৬ বছর বয়সে ঢাকাস্থ বাস ভবনে ইন্তেকাল করেন। মরহুম চৌধুরী সাবেক পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলের নেতা এবং পূর্ব পাকিস্তান প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

আলহাজ এ.কে.এম ফজলুল কবির চৌধুরী ১৯১৭ সালের ১ নভেম্বর রাউজান গহিরা গ্রামের পিতা আলহাজ খান বাহাদুর আবদুল জব্বার চৌধুরীর ও মাতৃকুল মধ্যযুগীয় মুসলিম মহিলা কবি রহিমুন্নেসার পৌত্রী বেগম ফাতেমা খাতুন চৌধুরানীর ঔরসে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম পোর্ট ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র প্রেসিডেন্ট, মেরিন এন্ড মার্কেন্টাইল একাডেমির গভর্নর ও চট্টগ্রাম ডিস্ট্রিক কাউন্সিলের কাউন্সিলর ছিলেন। এছাড়া তিনি রাউজান গহিরা শান্তির দ্বীপের ও রাউজান কলেজের প্রতিষ্ঠাতা। আলহাজ এ.কে.এম ফজলুল কবির চৌধুরী সক্রিয় রাজনীতি ছাড়াও বহু জনহিতকর কাজ ও সেবামূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
  • 42
    Shares
The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট