চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

৯ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ৫৪

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ৯৭১ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৬৪৪ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭২ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৩৯ জন উপজেলার বাসিন্দা।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪৯টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩০২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১০৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবিতে ৯জন, বিআইটিআইডিতে ৬ জন, চমেক ল্যাবে ১৮ জন এবং সিভাসু ল্যাবে আরও ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৫টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৬টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৭১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫৪ জনের। এরমধ্যে ৩৬ জন নগরীর এবং ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট