চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রামে আরও ৭৪ জন করোনায় আক্রান্ত

৮ সেপ্টেম্বর, ২০২০ | ১১:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ৭৪ জন করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হলেন আরও ৭৪ জন। এখন পযর্ন্ত চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৫৯০ জন। এদের মধ্যে নগরে ১২ হাজার ৫৫৬ জন এবং উপজেলায় পাঁচ হাজার ৩৪ জন। আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন কোন মৃত্যু হয়নি। এখন পযর্ন্ত মারা গেছেন ২৭৬ জন। যার মধ্যে ১৯১ জন নগরের এবং ৮৫ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ১০১ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৫০ জন এবং উপজেলার ২৪ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কোন মৃত্যু হয়নি এবং কেউ সুস্থও হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩৭৯ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৬ জনের দেহে। এদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এদের মধ্যে ২ জন নগরের এবং ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৬ জন নগরের এবং বাকি ৪ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৬ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৫ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ৪ জন নগরের এবং ৫ জন বিভিন্ন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২০ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 92 People

সম্পর্কিত পোস্ট