চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে নগরীর ৯ ব্যবসায়ীকে জরিমানা

৭ সেপ্টেম্বর, ২০২০ | ৬:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে নগরীর ৯ ব্যবসায়ীকে জরিমানা

পেঁয়াজের বাজারে দাম বৃদ্ধির লাগাম টানতে আগ্রাবাদের চৌমুহনী বাজার ও ২ নম্বর গেইটের কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও মো. উমর ফারুকের নেতৃত্বে দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রি ও মূল্য তালিকা না থাকার দায়ে ৯ ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সরেজমিনে খুচরা বাজারে দেখা যায় কম দামে পেয়াজ কেনা থাকলেও বাজারে পেয়াজের দাম বেশি বলে তারা কেজি প্রতি পেয়াজ ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধিতে বিক্রি করছে। যার ফলে তাদের অর্থদণ্ড করা হয়েছে।

কর্ণফুলী মার্কেটের হাজা স্টোরকে ২০০০ টাকা, নিউ বিসমিল্লাহ স্টোরকে ২০০০ টাকা, কাশেম স্টোরকে ২০০০ টাকা, হাজী স্টোরকে ১০০০ টাকা ও চোমুহনী মার্কেটের নুরে মদীনা স্টোরকে ২০০০ টাকা, সাগর স্টোরকে ২০০০ টাকা, মিলন স্টোরকে ১০০০ টাকা, আরিফুল স্টোরকে ১০০০ টাকা, আলাউদ্দিন স্টোরকে ১০০০ টাকা অর্থদণ্ড করা হয়।

ম্যাজিস্ট্রেট বলেন, পাইকারি ও খুচরা বাজারে পেয়াজের মূল্য যাতে বৃদ্ধি না পায় সে ক্ষেত্রে আমাদের বাজার মনিটরিং অব্যাহত আছে। যদি পেয়াজের দাম আগের মতো কারসাজি করে মূল্য বৃদ্ধির পায়তারা করে তাহলে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। পেয়াজের মূল্য বৃদ্ধিতে কারা জড়িত তার খোঁজ খবর নিয়ে তালিকা তৈরি করা হচ্ছে।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট