চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সিন্ডিকেট করে পিঁয়াজের মূল্যবৃদ্ধি : ১০ আড়তদারকে জরিমানা

৬ সেপ্টেম্বর, ২০২০ | ৮:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সিন্ডিকেট করে পিঁয়াজের মূল্যবৃদ্ধি : ১০ আড়তদারকে জরিমানা

দেশের অন্যতম পাইকারী বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়ে সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধির দায়ে ১০ পেঁয়াজের আড়তদারকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ রোববার (৬ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও উমর ফারুক এ অভিযান পরিচালনা করেন।

এসময়  বিভিন্ন অনিয়ম ও ক্রয় ভাউচার না রেখে নিজেদের ইচ্ছে মত মূল্য বৃদ্ধির দায়ে মেসার্স বরকত ভাণ্ডারকে ১০ হাজার টাকা, মেসার্স গোপাল বাণিজ্য ভাণ্ডারকে ১০ হাজার টাকা, মেসার্স হাজী মহিউদ্দিন সওদাগরকে ১০ হাজার টাকা, মেসার্স সেকান্দার অ্যান্ড সন্সকে ১০ হাজার টাকা, মোহাম্মাদীয়া বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা, মোহাম্মদ জালাল উদ্দীনকে ১০ হাজার টাকা, গ্রামীণ বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা, আরাফাত ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মেসার্স বাগদারিক কর্পোরেশনকে ৫ হাজার টাকা ও শাহাদাত ট্রেডার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, বাজারে পেঁয়াজের দাম বাড়ায় খাতুনগঞ্জ বাজারে পেঁয়াজের আড়তে গিয়ে দেখা যায়, আড়তদাররা ব্যবসায়িক কাগজপত্র নিজেদের কাছে না রেখে আমদানিকারকের ফোন কলে দাম নির্ধারণ করে পেঁয়াজ বিক্রি করছেন এবং অতিরিক্ত মুনাফা করতে কেজি প্রতি প্রায় ২০ টাকা লাভ করছেন। আড়ত অনুযায়ী তাদের দামেও ভিন্নতা পরিলক্ষিত হয়। বিক্রেতারা জানিয়েছেন, আমদানিকারকের নির্দেশনা অনুযায়ী তারা দাম নির্ধারণ করেন এবং কমিশনে ব্যবসা করেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 237 People

সম্পর্কিত পোস্ট