চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ভোক্তা অ‌ধিদপ্তরের অভিযান : ৭ প্র‌তিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা

৬ সেপ্টেম্বর, ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভোক্তা অ‌ধিদপ্তরের অভিযান : ৭ প্র‌তিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা

নগরীর বায়োজিদ ও আকবরশাহ্ এলাকায় ভোক্তা অ‌ধিদপ্তরের অভিযানে ৭ প্র‌তিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা হয়েছে। আজ রবিবার (৬ সে‌প্টেম্বর)  সকাল ১০টা থেকে প‌রিচা‌লিত অ‌ভিযানে মেয়াদোত্তীর্ণ পণ‌্য, অননুমো‌দিত রং, হাই‌ড্রোজ, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

অভিযানে বায়ে‌জিদ থানার আরে‌ফিন নগর এলাকার মক্কা স্টোরকে উৎপাদন মেয়াদ বিহীন পণ‌্য, অননুমো‌দিত রং, হাই‌ড্রোজ, তেলাপোকাযুক্ত ময়দা সংরক্ষণ করায় দশ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়। একই এলাকার আলম মে‌ডিকেল হলকে ওষুধের মূল‌্য ঘষামাজা করায় দুই হাজার টাকা, জনসেবা মে‌ডি‌সিন সেন্টার‌কে মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় তিন হাজার টাকা, সেইফ জোন মে‌ডি‌সিনকে অননুমো‌দিত যৌন উত্তেজক ওষুধ ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় বিশ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। আরেফিন নগর কাঁচা বাজারের খন্দকার স্টোরকে  প্যাকেটজাত মসলাতে মেয়াদ, উৎপাদন তারিখ ইত্যাদি উল্লেখ না থাকা এবং নিত‌্যপ‌ণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় তিন হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।  এসময় মায়ের দোয়া সততা স্টোরকে অননুমোদিত রং রাখায় পাঁচ হাজার জরিমানা করা হয়।

আকবরশাহ থানার ফকির হাটের সিরাজ স্টোরকে মেয়াদোত্তীর্ণ দই, বিস্কুট সংরক্ষণ করা এবং জন্মদিনের কেক, মিষ্টি ইত্যাদিতে উৎপাদন তারিখ, মেয়াদ উল্লেখ না থাকায় আট হাজার টাকা জরিমানা করে উক্ত পণ্য ধ্বংস করা হয়। স‌লিমপুর এলাকার ইসলাম ফার্মেসিকে মেয়াদ বিহীন কাটা ঔষধ ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায়  দশ হাজার টাকা জ‌রিমানা করে বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট