চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

৬ সেপ্টেম্বর, ২০২০ | ১১:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ফের কমেছে নমুনা পরীক্ষা, নতুন শনাক্ত ২২

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) ৩৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৪৪৫ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৫ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৩ জন উপজেলার বাসিন্দা।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ২ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৫জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষা করে ৬জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।  

শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৭টি নমুনা পরীক্ষা ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তবে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এইদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬৪টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২২ জনের। এরমধ্যে ১৮ জন নগরীর এবং ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট