চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফোন করলেই পৌঁছে যাবে বিনামূল্যের এম্বুলেন্স

নিজস্ব প্রতিবেদক

৬ সেপ্টেম্বর, ২০২০ | ১২:৫০ পূর্বাহ্ণ

ফোন করলেই রোগীর কাছে হাজির হয়ে যাবে বিনামূল্যের এম্বুলেন্স। পৌঁছে দিবে হাসপাতালে।  দেশে প্রথমবারের মতো বিনামূল্যে এমন সেবা নিয়ে এসেছে চট্টগ্রামের কোতোয়ালি থানা। আজ শনিবার (৫ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ নামের এই সেবার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিদায়ী কমিশনার মো. মাহাবুবর রহমান। করোনাজয়ী এক মা কোতোয়ালি থানা এলাকার মানুষের জন্য এই উপহার দিয়েছেন।

একই সময় কোতোয়ালি থানার নব নির্মিত গেটেরও উদ্বোধন করা হয়। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ ও গেট উদ্বোধনের পাশাপাশি পুলিশ কমিশনারের করোনা জয় এবং বিদায় উপলক্ষ্যে সংবর্ধনা প্রদান করে কোতোয়ালি থানা। এছাড়া পুলিশের কার্যক্রমকে সহযোগিতার জন্য অনিতা চৌধুরী এবং প্রণত মিত্রকেও সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে পুলিশ কমিশনারের করোনা জয় নিয়ে দেখানো হয় বিশেষ ডকুমেন্টারি।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন কমিশনার মাহবুবুর রহমান প্রধান। অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহাবুবর রহমান বলেন, জন্ম থেকে বড় হওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সম্পর্কে নেতিবাচক যে ধারণা দেখেছি, তা যদি কিছুমাত্র কমানো যায় সেই চিন্তা থেকে করোনাকালে আমাদের মানবিক কার্যক্রম। আমরা করোনাকালকে বেঁচে নিয়েছিলাম, এই দূরত্ব কমানোর একটা সুযোগ হিসেবে। কাজ করতে গিয়ে সিএমপিসহ সারাদেশের অনেক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, আমিও আক্রান্ত হয়েছিলাম। আল্লাহর রহমতে আমরা বেশিরভাগ সদস্যই সুস্থ হয়েছি। নগরবাসীদের অনেকেও আক্রান্ত হয়েছেন। প্রথমদিকে যে অব্যবস্থাপনা ছিল সার্বিকভাবে সরকারের নজরে আসার পর সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে ইতিমধ্যে সমস্যাগুলো অনেকাংশে কমেছে। ভালো কাজের মাধ্যমে যদি পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণা দূর করা যায় সেটিই একজন অফিসার হিসেবে আমার প্রাপ্য, আমার কাম্য।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ০১৭৬৯৬৯৫৬৬৫ বা ০৩১৬১৯৯২২ নম্বরে ফোন করলে বাসায় পৌঁছে যাবে বিনামূল্যের ‘হ্যালো অ্যাম্বুলেন্স’। আপাতত কোতোয়ালি থানা এলাকাতেই পাওয়া যাবে এই সেবা।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট