চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

আটক দু’চোরের একজন ডিপ্লোমা প্রকৌশলী!

৪ সেপ্টেম্বর, ২০২০ | ৪:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আটক দু’চোরের একজন ডিপ্লোমা প্রকৌশলী!

করোনা মহামারী ডিপ্লোমা প্রকৌশলী ও চায়ের দোকানদারকে বানাল চোর। নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় গত বুধবার চুরি করতে গিয়ে ধরা পড়ে দুই চোর। গতকাল (বৃহস্পতিবার) আদালতে দেয়া জবানবন্দিতে স্বীকার করে তারা একজন ডিপ্লোমা প্রকৌশলী এবং অপজন চায়ের দোকানদার। গ্রেপ্তাররা হল সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের কমলার বাপের বাড়ির আহামুদুর রহমানের পুত্র চায়ের দোকানদার মো. ফারুক (৩২) এবং চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নের দিঘিরপাড় এলাকার মৃত খায়ের মিয়ার পুত্র ডিপ্লোমা প্রকৌশলী আনিছুল ইসলাম সুমন (৩১)।

দুই চোরের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, এদের মধ্যে চা দোকানি পেশাদার চোর। বন্ধুত্বের সুবাদে প্রকৌশলীও তার সঙ্গে চুরিতে জড়ায়। তবে তাদের দাবি, করোনাভাইরাসের সংক্রমণের কারণে লকডাউন পরিস্থিতিতে বেকার হয়ে পড়ায় তারা এই পেশা বেছে নিয়েছে।
গত বুধবার চান্দগাঁও থানা এলাকায় উল্লেখিত দুইজন একটি বাসায় চুরির পর স্থানীয়দের হাতে ধরা পড়ে। পুলিশের কাছে হস্তান্তরের পর গতকাল (বৃহস্পতিবার) বিকালে তারা দু’জন আদালতে জবানবন্দি দেয়।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, বুধবার বিকালে ফারুক ও সুমন মিলে চান্দগাঁও আবাসিক এলাকার ১৩ নম্বর সড়কে শ্যামলী ভবনের পঞ্চম তলায় জনৈক হাসান সাব্বিরের বাসার তালা ভেঙে চুরি করে। চুরিশেষে পালানোর সময় প্রহরীদের সন্দেহ হলে তাদের আটক করে। এ সময় চুরির খবরটি জানাজানি হয়ে গেলে আশপাশের লোকজন এসে গণপিটুনি দেয়। পরে আবাসিক সমিতির কার্যালয়ে নিয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তারা ভদ্রবেশে মোটরসাইকেল নিয়ে এলাকায় গিয়ে চুরি করে। তালাবদ্ধ কোন বাসা চোখে পড়লে তালা ভেঙে চুরি করে। সুমন একটি বেসরকারি ইনস্টিটিউট কম্পিউটার হার্ডওয়ার ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের ওপর ডিপ্লোমা কোর্স করেছে। নিউমার্কেটে আইটি পার্ক নামে একটি প্রতিষ্ঠানে চাকরি করে।

পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, জবানবন্দিতে ফারুক জানিয়েছেন, সাতকানিয়ার খাগরিয়ায় ফারুকের চা দোকান আছে। লকডাউন শুরুর পর তার দোকান বন্ধ হয়ে গেছে। এখন চালু হলেও আর আগের মতো বিক্রি না থাকায় বন্ধু সুমনের সঙ্গে যোগাযোগ করে চুরি করার পরিকল্পনা করে। জবানবন্দিতে সুমন জানিয়েছে, লকডাউনের শুরুতেই বেকার হয়ে পড়ে। ফারুক তাকে চুরির কথা জানালে তাতে সায় দেয়।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 161 People

সম্পর্কিত পোস্ট