চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

অতিরিক্ত ভাড়া-স্বাস্থ্যবিধি না মানায় ৩৯ মামলা, ১০ গাড়ি জব্দ
অতিরিক্ত ভাড়া-স্বাস্থ্যবিধি না মানায় ৩৯ মামলা, ১০ গাড়ি জব্দ

৪ সেপ্টেম্বর, ২০২০ | ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অতিরিক্ত ভাড়া-স্বাস্থ্যবিধি না মানায় ৩৯ মামলা, ১০ গাড়ি জব্দ

নগরীর সিটি গেইট, ওয়াসা মোড় ও চকবাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট লুৎফুর রহমান, শান্তনু কুমার দাশ এবং নুরে জামান চৌধুরীর নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়। এ সময় ৩৯ মামলায়  ৩৫ হাজার ৬শ’ টাকা জরিমানাসহ 

সিটি গেইট আকবরশাহ এলাকায় ম্যাজিস্ট্রেট লুৎফুর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে অতিরিক্ত যাত্রী নেয়াসহ আইন লঙ্ঘনের দায়ে চার বাসের লাইসেন্স জব্দ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি না মানা, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধের দায়ে ১৯টি মামলায় ১৪ হাজার ৩০০ টাকা জরিমানা করেন তিনি।

ওয়াসা মোডে ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশের নেতৃত্বে পরিচালিত অভিযানে আইন লঙ্ঘনের দায়ে চারটি গাড়ির লাইসেন্স জব্দ করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি না মানা, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অভিযোগে ৮ মামলায় ৮ হাজার টাকা জরিমানা করেন।

কাপাসগোলা মোড়ে ম্যাজিস্ট্রেট নুরে জামান চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে আইন লঙ্ঘনের দায়ে দুটি গাড়ির লাইসেন্স জব্দের পাশাপাশি স্বাস্থ্যবিধি না মানা, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধের দায়ে ১২ মামলায় ১৩ হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান, সকালের দিকে জেলা প্রশাসন ও বিআরটিএ অভিযান পরিচালনা করার কারণে গণপরিহনের চালক-হেল্পাররা অতিরিক্ত যাত্রী নেয়ায় কিছুটা ‘শিথিলতা’ দেখান। তবে সন্ধ্যায় গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি আমরা জানতে পেরেছি।

তিনি আরও বলেন, নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এখন থেকে সন্ধ্যায়ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে। নগরবাসীর গণপরিবহনে চলাচল স্বাচ্ছন্দ্যময় করতে আমরা আমাদের সর্বোচ্চটুকু দিয়ে সেবা ও সাহায্য করতে চাই।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট