চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হত্যার অভিযোগ উঠায় বাঁশখালীতে ২০ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

হত্যার অভিযোগ উঠায় বাঁশখালীতে ২০ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

৪ সেপ্টেম্বর, ২০২০ | ১২:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বাঁশখালীতে ১৯ মাস ২২ দিন পর রাজা মিয়া নামক ৪৫ বছর বয়সী এক ব্যক্তির লাশ কবর থেকে উত্তোলন করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পূর্ব পুইছড়ি দক্ষিণ পাড়া গ্রাম থেকে এই লাশ উত্তোলন করা হয়।

মামলা সূত্রে জানা যায়, পুইছড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পাড়া গ্রামের রাজা মিয়া ও জাফর সর্দারের মধ্যে বাড়ি-ভিটার দুই গণ্ডা জায়গা নিয়ে দীর্ঘদিন বিরোধ ছিল। এই বিরোধের জেরে ২০১৯ সালের ১৯ জানুয়ারি রাত ৮টার দিকে মিয়া মার্কেট থেকে বাড়ি যাওয়ার পথে রাজা মিয়ার মৃত্যু হয়। এই মৃত্যুর ঘটনায় রাজা মিয়ার স্ত্রী জান্নাতুল ফেরদৌস বাদি হয়ে জাফর সর্দারসহ ৯ জনকে আসামি করে বাঁশখালী আদালতে মামলা দায়ের করেন। মামলা নং- সি.আর-৫২১/১৯, তাং- ০৯/০৯/২০১৯। পরে আদালত মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি, চট্টগ্রামকে তদন্তের নির্দেশ দেয়। বৃহস্পতিবার দুপুরে সিআইডি তদন্ত কর্মকর্তা এসআই নুরুল আবছর লাশটি উত্তোলন করে ময়নাতদন্তের ব্যবস্থা করেন।

নিহতের স্ত্রী ও মামলার বাদি জান্নাতুল ফেরদৌস বলেন, আসামিপক্ষের লোকজন বসত-ভিটাটি দখলের জন্য আমার স্বামীকে বিভিন্ন সময় হুমকি ও নির্যাতন করে আসছিল। অবশেষে তাদের নির্যাতনেই আমার স্বামী রাজা মিয়া মারা যাওয়ায় মামলা দায়ের করি।

বাঁশখালী থানার ওসি রেজাউল করিম মজুমদার বলেন, পুইছড়ি ইউনিয়নের রাজা মিয়ার মৃত্যুর ঘটনায় তার স্ত্রী আদালতে মামলা দায়েরের পর সিআইডি তদন্ত কর্মকর্তা মামলা তদন্তের স্বার্থে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের ব্যবস্থা করেন। এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/অনুপম-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট