চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

২ সেপ্টেম্বর, ২০২০ | ১০:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মূল্য মুছে অতিরিক্ত দামে বিক্রি, জরিমানা

তরল জীবানুনাশকের বোতলের গায়ে কোম্পানীর দেয়া মূল্য কালি দিয়ে মুছে নতুন করে দাম বাড়িয়ে দেয়ায় ইলিয়াস স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল বুধবার নিয়মিত বাজার তদারকিকালে ইলিয়াস স্টোরকে স্যাভলন, ডেটলের মূল্য ঘষামাজা করায় ও অননুমোদিত রং বিক্রি করায় এ জরিমানা করা হয়।
এপিবিএন, ৯ এর সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ্, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
মুহাম্মদ হাসানুজ্জামান জানান, চকবাজার থানার চট্টেশ্বরী রোডের মাওলানা স্টোরকে প্যাকেটজাত সমুচা, পাউরুটি, বিস্কুটে মেয়াদ, উৎপাদন তারিখ উল্লেখ না থাকায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
কোতোয়ালী থানার ফিরিঙ্গি বাজারের ইদ্রিস স্টোরকে অস্বাস্থ্যকর পরিবেশে ঢাকনাবিহীন পাত্রে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়। জয়া মেডিকেল হলকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাহির ফ্লোর মিলকে মসলার মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। চাক্তাই এলাকার মোহাম্মদীয়া রাইস মিলকে মোড়কজাত করণ বিধি না মেনে চাল মোড়কজাত করায় ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।
নতুন ব্রিজ (শাহ্ আমানত সেতু) এলাকার মোহাম্মদিয়া মেডিকেলকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ওষুধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট