চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২ সেপ্টেম্বর, ২০২০ | ৫:৫৩ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

সিনহা হত্যা: ৫ ঘণ্টা আদালতে জবানবন্দি দিলেন পুলিশের ৩ সাক্ষী

কক্সবাজারের টেকনাফ বাহারছড়ায় অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে আদালতে। এই তিন আসামী হলো, মারিশবুনিয়া এলাকার নিজাম উদ্দীন, মো. আয়াছ ও নূরুল আমিন।

আজ বুধবার (২ সেপ্টম্বর) সকাল সোয়া ১০টার থেকে বেলা ৩টা পর্যন্ত তাদের জবানবন্দি রেকর্ড করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর। জবানবন্দি শেষে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

এই তিন আসামীর জবানবন্দি শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব -১৫ এর সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম সাংবাদিকদের বলেন, সিনহা হত্যা মামলার এই তিন আসামী ঘটনা সম্পর্কে আমাদের কাছে যা স্বীকারোক্তি দিয়েছেন আদালতের কাছেও একই স্বীকারোক্তি দিয়েছেন।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে র‌্যাবের একটি দল টেকনাফের মারিশবুনিয়া এলাকা থেকে গত ৯ আগস্ট পুলিশের দায়ের করা মামলার এ সাক্ষীদের গ্রেপ্তার করে। পরদিন তাদের আদালতে তোলা হয়। ১২ আগস্ট র‌্যাবের তদন্ত কর্মকর্তার ১০ দিনের আবেদনের প্রেক্ষিতে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
এই তিন আসামিকে গত ১৪ আগস্ট র‌্যাব হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে গত ২০ আগস্ট আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর ২২ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তার ৭ দিনের আবেদনের প্রেক্ষিতে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। চার দিনের রিমান্ড শেষে গত মঙ্গলবার তাদের আদালতে তোলা হয়। কিন্তু স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেয়ায় তাদের আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কিন্তু একদিনের মাথায় তারা স্বীকারোক্তি দিতে রাজি হয়েছে। আজ বুধবার তারা জবানবন্দি দেন।
পূর্বকোণ/আরফাতুল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 136 People

সম্পর্কিত পোস্ট