চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

২ সেপ্টেম্বর, ২০২০ | ১১:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৮২

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ৮৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ১৯২ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৩ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৪ জন উপজেলার বাসিন্দা।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৭টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৩১ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৮ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩১টি নমুনা পরীক্ষা করে ১৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা ৯ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৫টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৪৭টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৮২ জনের। এরমধ্যে ৬৩ জন নগরীর এবং ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 62 People

সম্পর্কিত পোস্ট