চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১ সেপ্টেম্বর, ২০২০ | ৮:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পূর্বের ভাড়া কার্যকরে গণপরিবহনে অভিযান, ৪ বাস চালককে জরিমানা

চট্টগ্রাম থেকে কক্সবাজার, পটিয়া, বাশখালী, আনোয়ারা,কর্ণফুলী রুটে চলাচলকারী কয়েকটি বাস সরকারী নির্দেশনা অমান্য করে পূর্বের ভাড়া না মেনে অতিরিক্ত ভাড়া আদায় করায় ৪ চালককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর)  বিকাল পযর্ন্ত নগরীর নতুন ব্রিজ সংলগ্ন বাস টার্মিনাল এলাকায়  অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, আজকের অভিযানে সরকার কর্তৃক ঘোষিত নতুন নির্দেশনা অনুযায়ী পূর্বের ভাড়া মোতাবেক বাস মালিকেরা ভাড়া নিচ্ছেন কিনা এবং স্বাস্থ্যবিধি মেনে বাসে যাত্রী বহন করছে কিনা সেই বিষয়টি পর্যবেক্ষণ করা হয়৷ সরেজমিনে গিয়ে দেখা যায়, চট্টগ্রাম থেকে কক্সবাজার, চট্টগ্রাম থেকে পটিয়া,বাশঁখালী, আনোয়ারা,কর্ণফুলী রুটে চলাচলকারী কয়েকটি বাসে পূর্বের ভাড়ার না মেনে অতিরিক্ত ভাড়া আদায় করছে।পাশাপাশি বাসে নির্ধারিত সিটের অধিক যাত্রী নেয়া ও বাসে যাতে দাড়িতে অতিরিক্ত যাত্রী না নেওয়া হয় এই বিষয়েও সতর্ক করা হয় এবং স্বাস্থ্যবিধি পরিপূর্ণভাবে মেনে চলাসহ পূর্বের ভাড়া কার্যকর করার জন্য সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যদেরকে নির্দেশনা দেওয়া হয়৷ এ সময়  হানিফ, জনতা, বিলাসী পরিবহনেও একইভাবে ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যায়।

জনস্বার্থে পূর্বের ভাড়া কার্যকর করা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

পূর্বকোণ /আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 247 People

সম্পর্কিত পোস্ট