চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সরকার জনগণকে প্রতিপক্ষ মনে করে: ডা. শাহাদাত

১ সেপ্টেম্বর, ২০২০ | ৬:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সরকার জনগণকে প্রতিপক্ষ মনে করে: ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ভোটারবিহীন সরকার দেশে আজ দুঃশাসন চালাচ্ছে। খুন-খারাবি, নারী-শিশু নির্যাতন, অপহরণ, গুপ্তহত্যা ও অনাচারের মাত্রা জ্যামিতিক হারে বৃদ্ধি পেয়েছে। এর ওপর করোনা মহামারির আক্রমণে আতঙ্ক ও ভয়ের মধ্যে দিনাতিপাত করছে দেশের মানুষ। গুম-খুনের আতঙ্ক মানুষের নিত্যসঙ্গী। আইন শৃঙ্খলা বাহিনীকে বেআইনি কাজ করতে বাধ্য করা হচ্ছে। ফলে সমাজে দেখা দিয়েছে বিশৃঙ্খলা। সরকার জনগণকে তাদের প্রতিপক্ষ মনে করে। তাই জনগণের নিরাপত্তা বিধানের জন্যই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে ষোলশহর ২ নম্বর গেইটের বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণকালে এ কথা বলেন।

মহানগর বিএনপি’র সভাপতি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের মানুষকে একদলীয় দুঃশাসনের অন্ধকার যুগ থেকে রক্ষার জন্য বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। দেশ ও গণতন্ত্রের সঙ্কটকালে অসীম সাহসিকতার সাথে জুলুম-নির্যাতনকে সহ্য করেও দুর্বার আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তিনি সবাইকে ঐক্যবদ্ধ থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে গণতন্ত্র পুনঃরুদ্ধারের শপথ নেয়ার আহবান জানান।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিএনপি দেশ ও মানুষের উন্নয়ন এবং সমৃদ্ধ বাংলাদেশ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দীর্ঘ এই সময়ে বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে। যতই নিশ্চিহ্ন করার চেষ্টা করা হোক না কেনো বিএনপি ফিনিক্স পাখির মতোই জেগে উঠবে। বাংলাদেশের মানুষের ভালোবাসায় বিএনপিকে কোনো দিন দাবিয়ে রাখা যাবে না। তিনি সকল পর্যায়ের নেতাকর্মীদের দলকে আরো গতিশীল করার ক্ষেত্রে মনেপ্রাণে কাজ করার প্রস্তুতি নেয়ার আহবান জানান।

পুষ্পস্তবক অর্পণের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ এম এ আজিজ, মিয়া ভোলা, নাজিমুর রহমান, হারুন জামান, সফিকুর রহমান স্বপন, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইসকান্দর মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, আহমেদুল আলম রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকবৃন্দ হামিদ হোসেন, ডা. এস এম সরওয়ার আলম, এইচ এম রাশেদ খান, কোতোয়ালী থানা বিএনপি’র সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির সহ-সম্পাদকবৃন্দ আবদুল হালিম স্বপন, ইদ্রিস আলী, আবু মুসা, বেলায়েত হোসেন বুলু, কোতোয়ালী থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ জাকির হোসেন, বিএনপি নেতা এস এম মফিজ উল্লাহ, সিরাজুল ইসলাম মুনসি, অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ জসিম উদ্দিন চৌধুরী, আমান উল্লাহ আমান, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, জমির উদ্দিন নাহিদ, আসাদুর রহমান টিপু প্রমুখ।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 176 People

সম্পর্কিত পোস্ট