চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

পরিবেশ হুমকিতে ফেলে জরিমানা গুনল পাঁচ প্রতিষ্ঠান

১ সেপ্টেম্বর, ২০২০ | ৬:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পাহাড় কাটা: চট্টগ্রামের এক প্রতিষ্ঠানসহ পাঁচ প্রতিষ্ঠানকে ১০ লক্ষাধিক টাকা জরিমানা

পরিবেশগত ছাড়পত্র বিহীন, ছাড়পত্রের শর্তভঙ্গ ও পাহাড় কর্তনের দায়ে চট্টগ্রামের এক প্রতিষ্ঠানসহ পাঁচ প্রতিষ্ঠানকে ১০ লাখ ৩০ হাজার পাঁচশ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক  মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন এ তথ্য জানান।

তিনি বলেন পরিবেশগত ছাড়পত্র ছাড়া, ছাড়পত্রের শতভঙ্গ ও পাহাড় কর্তন করার কারণে প্রতিষ্ঠানকে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ধারা ৭ এর আলােকে ক্ষতিপূরণ আরােপ করা হয়। ছাড়পত্রের নবায়ন না থাকায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এলাকার এ ছগির ব্রিকস পাঁচ লক্ষ টাকা, ছাড়পত্র না থাকায় নােয়াখালী সদরের মাস্কাট কমপ্লেক্সকে তিন লক্ষ টাকা, ছাড়পত্রের শর্তভঙ্গ করার কারণে চট্টগ্রামের সীতাকুণ্ডর তাসিন স্টিল লিমিটেডকে এক লক্ষ টাকা, পাহাড় কাটার দায়ে কুমিল্লার লালমাই এলাকার ম্যাজিক প্যারাডাইস পার্ককে এক লক্ষ দশ হাজার পাঁচশত টাকা ও ছাড়পত্রের শর্তভঙ্গ করার কারণে ব্রাহ্মণবাড়িয়ার সদরের  ফয়জুন ইন্ডাঃ লিমিটেডকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

আদেশ পালনে ব্যর্থ হলে অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া  হবে বলে জানিয়েছেন  চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক  মােহাম্মদ মােয়াজ্জম হােসাইন।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 170 People

সম্পর্কিত পোস্ট