চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১ সেপ্টেম্বর, ২০২০ | ১০:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৭ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ৫৮

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) ৫৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ১১০ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭২ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০১টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৫৪টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৬৯টি নমুনা পরীক্ষা করা হয়।

চবিতে ৬ জন, বিআইটিআইডিতে ২৩ জন, চমেক ল্যাবে ৮ জন এবং সিভাসু ল্যাবে আরও ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে এই দিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হয়নি।  এ ছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৫৫৯টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫৮ জনের। এরমধ্যে ৫১ জন নগরীর এবং ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট