চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৩১ আগস্ট, ২০২০ | ১০:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পাড়ায় পাড়ায় মাদক-জঙ্গিবাদবিরোধী দুর্গ গড়ার তুলতে হবে: আ জ ম নাছির

বঙ্গবন্ধুর খুনিরা এখনো সক্রিয় আছে। তাই গণতন্ত্র ও উন্নয়নের স্বার্থে সবাইকে সজাগ থাকা থাকতে হবে । শেখ জামাল স্মৃতি পরিষদের উদ্যোগে রামপুর ওয়ার্ডের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সদ্য সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ‘ বাংলাদেশের গণতন্ত্র ও গন্তব্য’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আজ সোমবার বিকেলে একথা বলেন । সভায় প্রধান আলোচক ছিলেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রামপুর ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর এরশাদ উল্লাহ জামালখান ওয়ার্ড এর সাবেক কাউন্সিলর শৈবাল দাস সুমন, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ ।

এ সময় আ জ ম নাছির উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকারদের পাড়ায় পাড়ায় মাদক জঙ্গিবাদবিরোধী দুর্গ গড়ে তুলতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট এবং ২১ আগস্টের শহীদদের প্রকৃত শ্রদ্ধা জানাতে হলে ‘বিভক্তি নয় ঐক্য’র পথই শ্রেয় ।‘আওয়ামী লীগের কর্মীসহ বঙ্গবন্ধুর অনুসারীদের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অধিকতর বিশ্বস্ততা ও গ্রহণযোগ্যতা অর্জনে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি। আ জ ম নাছির উদ্দিন আরো বলেন, বঙ্গবন্ধুর সৈনিকদের যে কোন প্রকার হীনমন্যতা থেকে নিজেদের বিরত রাখতে হবে। মানুষের পাশে থাকতে হবে ।মানুষের জন্য যারা নিবেদিত তাঁদের পাশেও থাকতে হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথেই চলতে হবে। প্রধান আলোচক পেশাজীবী নেতা ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহবায়ক রিয়াজ হায়দার চৌধুরী আয়োজক সংগঠন শেখ জামাল স্মৃতি পরিষদের উদ্যোগের লক্ষ্যমাত্রা তুলে ধরে বঙ্গবন্ধুসহ শহীদদের স্মরণ করে বলেন , শেখ জামাল নিছক রাজনীতিবিদের সন্তান নন। তিনি একজন সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত অফিসারও। তাঁর হত্যাকাণ্ডের বিচারও সামরিক আদালতে হওয়া যৌক্তিক । তিনি বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকারদের দেশ নিয়ে ষড়যন্ত্রকারীদের মোকাবেলার চ্যালেঞ্জ গ্রহণের আহ্বান জানান। আলোচনা শেষে প্রধান অতিথি জননেতা আ জ ম নাছির উদ্দিন স্থানীয় নিঃস্ব মানুষের মাঝে খাবার বিতরণ করেন ।

সংগঠনের সমন্বয়ক মনির উল্লা খান মনির সভাপতিত্বে এবং ইমরান আলী মাসুদ ও ইয়াসিন আরাফাত বাপ্পীর যৌথ সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, রেলওয়ে সাপ্লাইয়ার্স এসোসিয়েশনের সভাপতি ফেরদৌস হুদা চৌধুরী, রামপুর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান কাজল, মোহাম্মদ মোস্তফা, যুবনেতা রিদোয়ান ফারুক, হূমায়ন ছগীর মোহন, আবু সুফিয়ান, মোস্তফা আমিন, এনামুল হক বাবলু, রুবেল আহমেদ বাবু , আবদুল কাদের, আমজাদ খান, শহীদুল ইসলাম মিন্টু , রায়হান মাহমুদ শুভ, অরভীন সাকিব ইভান, মাকসুদুর রহমান মাসুদ, ইসমাইল হোসেন শিমুল, আমিনুল ইসলাম রুবেল, কাজী রকিবুল ইসলাম ফাহাদ, আরমান হোসেন, সাইফুল আজম সজীব, নকীব, শিমুল মহসিন, সোহেল, ইয়াসির আরাফাত দীপু, আব্দুল আওয়াল রুপু লোকমান হাকিম টিটু, সাইফুল হক টনি, মোহাম্মদ নাছির, নায়িম উদ্দীন আকিব, মোহাম্মদ হাসান, দিবস দাস , মোহাম্মদ হামিদ গনি প্রমুখ ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 134 People

সম্পর্কিত পোস্ট