চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

বন্ধ হয়ে গেল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল

৩১ আগস্ট, ২০২০ | ৯:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বন্ধ হয়ে গেল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল

রোগী ও অনুদান না থাকায় করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য চট্টগ্রামে প্রতিষ্ঠিত প্রথম ফিল্ড হাসপাতাল বন্ধ হয়ে গেছে। আনুষ্ঠানিকভাবে হাসপাতালটির কার্যক্রম বন্ধ রাখার বিষয়টি আজ সোমবার (৩১ আগস্ট) হাসপাতালের উদ্যোক্তা জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া নিশ্চিত করেন। চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালককেও হাসপাতালের কার্যক্রম বন্ধের বিষয়টি জানানো হয়েছে।
ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, হাসপাতালের আউটডোর-ইনডোরে এ পর্যন্ত করোনা পজিটিভ ও উপসর্গযুক্ত ১৬১২ জন রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবক মিলিয়ে ৩৫ জন গত চার মাস ১০ দিন নিয়মিত সেবা দিয়ে গেছেন।
কার্যক্রম বন্ধের কারণ জানতে চাইলে বিদ্যুৎ বড়ুয়া বলেন, আমাদের হাসপাতালে গত ১৫ দিন ধরে করোনাভাইরাসে আক্রান্ত বা উপসর্গযুক্ত কোনো রোগী ছিল না। এ হাসপাতাল মানুষের অনুদানে চললেও সেই সাহায্যের পরিমাণও কমে আসছে। সবমিলিয়ে আপাতত হাসপাতালের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে প্রয়োজনের তাগিদে ফিল্ড হাসপাতাল আবার কাজ শুরু করতে পারে।
প্রসঙ্গত, চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে অবস্থিত নাভানা গ্রুপের একটি পাকা কাঠামোতে ৬০ শয্যাবিশিষ্ট তৈরি করা হয় এই ফিল্ড হাসপাতালটি। করোনা মহামারির মধ্যে আক্রান্ত ও উপসর্গধারীদের চিকিৎসা সেবা দেয়ার জন্য জনগণের অর্থে প্রতিষ্ঠা হওয়া এই হাসপাতালের মূল উদ্যোক্তা ছিলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া। চলতি বছরের ২১ এপ্রিল থেকে এ হাসপাতালে করোনোভাইরাস আক্রান্ত এবং উপসর্গযুক্ত রোগীদের চিকিৎসা সেবা শুরু হয়েছিল।
পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 131 People

সম্পর্কিত পোস্ট