চট্টগ্রাম শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

৩০ আগস্ট, ২০২০ | ৬:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে সোয়া ৫ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (২৯ আগস্ট) রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী নাফ নদীর তীর এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান আজ রবিবার (৩০ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন।
ফয়সল হাসান খান জানান, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় একটি বিশেষ টহলদল। অবস্থান নেয়ার কিছুক্ষণ পরে এক চোরাকারবারী দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে নাফ নদী সাঁতরিয়ে বেড়িবাঁধে উঠতে দেখে টহলদল সদস্যরা চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে তার সাথে থাকা বস্তা দুটি ফেলে লাফ দিয়ে নাফ নদীতে নেমে সাঁতরে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।
তিনি আরও বলেন, চোরাকারবারী পালিয়ে যাওয়ার পর ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তা দুটি উদ্ধার করা হয়। এ সময় উদ্ধারকৃত প্লাস্টিকের বস্তা দুটি খুলে গণনা করে আনুমানিক ৪ কোটি ২০ লাখ টাকা মূল্যের ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 186 People

সম্পর্কিত পোস্ট