চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

১৫ আগস্ট ও ২১ আগস্টে নিহতদের স্মরণে দোয়া মাহফিল-আলোচনা সভা

৩০ আগস্ট, ২০২০ | ১:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট ও ২১ আগস্টে নিহতদের স্মরণে দোয়া মাহফিল-আলোচনা সভা

১৯৭৫ এর ১৫ই আগস্ট ও ২০০৪ এর ২১শে গ্রেনেড হামলায় জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী পরিবারকে হত্যার চেষ্টা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত মেয়র পদপ্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

শনিবার (২৯ আগস্ট) নন্দন কানন বঙ্গবন্ধু স্মৃতি সংসদে গোলাপসিং লেইনে সংগঠনের সভাপতি মো. হাসান এর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সানি ও সাংগঠনিক সম্পাদক মো. সাকিব এর যৌথ পরিচালনায় আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদর স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে এ সভা শুরু হয়।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ ও বাঙ্গালী জাতীয়তাবাদ নি:চিহ্ন করার লক্ষ্যে ১৫ই আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নিশংসভাবে হত্যার পর একই ধারাবাহিকতায় ২১শে আগস্ট খন্দকার মোস্তাকের প্রেতাত্বারা তারেক জিয়ার নেতৃত্বে আওয়ামী তথা বাঙ্গালী জাতীয়তাবাদের ধারক ও বাহক তৎকালীন বিরোধী নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নেতৃবৃন্দের উপর গ্রেনেড হামলা করা হয়।

বাংলাদেশের স্বাধীনতা ও গনতন্ত্রকে হত্যা করে, পাকিস্তানের ধারায় ফিরিয়ে নেওয়াই ছিল তাদের মুল লক্ষ্য। বঙ্গবন্ধু ও প্রকৃত আদর্শের একজন সৈনিকও বেঁচে থাকতে মুক্তিযুদ্ধের পরাজিত দোসরদের সেই স্বপ্ন কখনো পুরণ হবে না।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সাবেক সদস্য জামশেদুল আলম চৌধুরী, এনায়েত বাজার ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক কাউন্সিলর আলহাজ্ব সলিমউল্লাহ বাচ্চু, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য সাবেক ছাত্রনেতা মো. ইদ্রিস, বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা মো. মোরশেদ, এনায়েত বাজার ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুজিত ঘোষ, চট্টগ্রাম মহানগর হকার্স লীগের সাধারন সম্পাদক মো. হারুন, যুবলীগ নেতা মো. হানিফ, কোতোয়ালী থানা ছাত্রলীগ নেতা রিপন ঘোষ প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মো. ইয়াসিন, মনসুর মো. শামীম, মো. জসিম, মঞ্জুর আলম মঞ্জু, মানিক ঘোষ, মোঃ নাসির উদ্দিন, আব্দুল ওয়াহেদ দুলু, মহানগর যুবলীগ নেতা সংগঠনের উপদেষ্ঠা দীপংকর রুদ্র বাপ্পা, মহানগর যুবলীগ নেতা সংগঠনের উপদেষ্টা মো. তসলিম, ইকবাল আহমেদ ইমু, মহানগর স্বেচ্ছা সেবকলীগ সদস্য মো. মোরশেদ আলম, খুরশেদ আলম, ওয়ার্ড যুবলীগ নেতা রতন ঘোষ, ওয়াড যুবলীগ নেতা আবুল কাসেম মাসুদ ও সংগঠনের সকল নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে মৌলানা ফরিদ আহম্মদের পরিচালনায় সকল শহীদদের রুহের মাগফিরাত ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট