চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১০৪

নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০২০ | ১১:২৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১০৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এইদিন মৃত্যুবরণ করেছেন ১ জন। বৃহস্পতিবার (২৭ আগস্ট) ৮৭৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৮৬৬ জনে।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭৭টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবিতে ২২ জন, বিআইটিআইডিতে ২৩ জন, চমেক ল্যাবে আরও ৩৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

তবে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা শনাক্ত হয় নি।

অন্যদিকে, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। 

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করা হলে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮৬৮টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১০৪ জনের। এরমধ্যে ৮৩ জন নগরীর এবং ২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট