চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

ঘোষণার অতিরিক্ত সুপারি আমদানি, চালান আটক বন্দরে
ঘোষণার অতিরিক্ত সুপারি আমদানি, চালান আটক বন্দরে

২৮ আগস্ট, ২০২০ | ১২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঘোষণার অতিরিক্ত সুপারি আমদানি, চালান আটক বন্দরে

মিথ্যা ঘোষণায় থাইল্যান্ড থেকে নির্ধারিত পরিমাণের চেয়েও বেশি ‍সুপারি আমদানি করে ৩২ লাখ টাকা শুল্ক ফাঁকির চেষ্টার অভিযোগে একটি চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস কর্তৃপক্ষ। কাস্টমস হাউসের সহকারী কমিশনার নূর হাসনা সানজিদা অনসূয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

কাস্টমস হাউস সূত্র জানায়, নগরীর নতুন চাক্তাই এলাকার মেসার্স খান এন্ড সন্স নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠানের নামে থাইল্যান্ড থেকে দুটি কন্টেইনারে সুপারির চালানটি চট্টগ্রাম বন্দরে আসে। আমদানিকারকের পক্ষে সিএন্ডএফ এজেন্ট মেরিনো ট্রেডার্স লিমিটেড গত ৫ আগস্ট এসব সুপারি খালাসের জন্য কাস্টমস হাউসে বিল অব এন্ট্রি দাখিল করে।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস এর অডিট, ইনভেস্টিগেশন এন্ড রিসার্চ (এআইআর) শাখার কর্মকর্তারা গতকাল বুধবার (২৬ আগস্ট) কন্টেইনার দু’টি খুলে আমদানি পণ্যের শতভাগ কায়িক পরীক্ষা করে। এতে আমদানি ঘোষণায় ৩৬ মেট্রিক টন সুপারির কথা থাকলেও আনা হয়েছে ৫৬ মেট্রিক টনের সত্যতা পাওয়া যায়।

কাস্টম হাউসের সহকারী কমিশনার নূর এ সানজিদা অনসূয়া বলেন, ঘোষণার অতিরিক্ত পণ্য এনে আমদানিকারক প্রতিষ্ঠানটি ৩২ লাখ শুল্ক ফাঁকির চেষ্টা করেছে। তাদের বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগে মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট