চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

২৭ আগস্ট, ২০২০ | ৫:১২ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন দিবে চবি

ভার্চুয়াল ক্লাসে অংশ নিতে যেসব শিক্ষার্থীর ডিভাইস কেনার সক্ষমতা নেই, তাদের নাম চেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।আগামী শনিবারের (২৯ অগাস্ট) মধ্যে অসচ্ছল শিক্ষার্থীরা স্ব স্ব বিভাগের সভাপতি/ইনস্টিটিউটের পরিচালকের সাথে যোগাযোগপূর্বক তাদের নাম জমা দিতে বৃহস্পতিবার (২৭ আগস্ট) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মনিরুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহ দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় শিক্ষার্থীরা তাদের একাডেমিক কার্যক্রমে মারাত্মকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। অনলাইন শিক্ষা কার্যক্রম সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে তাদের একাডেমিক ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে দেয়ার উদ্যোগে করা হয়েছে। এ লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যে সকল শিক্ষার্থী ডিভাইস ক্রয়ের আর্থিক সক্ষমতা নেই এরূপ শিক্ষার্থীরা তাদের স্ব স্ব বিভাগের সভাপতি/ ইনস্টিটিউটের পরিচালকের সাথে আগামী ২৯ আগস্টের মধ্যে যোগাযোগপূর্বক নাম তালিকাভুক্ত করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

উল্লেখ্য যে, উপরোল্লিখিত শিক্ষার্থীদের নির্ভুল তালিকা তৈরির সুবিধার্থে আর্থিকভাবে প্রকৃত অসচ্ছল শিক্ষার্থীরা তাদের নাম তালিকাভুক্ত করার জন্য বলা হলো এবং ইতোমধ্যে যারা নাম জমা দিয়েছে তাদের এ বিষয়ে যোগাযোগের প্রয়োজন নেই।

এর আগে গত ২১ আগস্ট এক ডিনস কমিটির সভায় আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনলাইন ক্লাস শুরু করার নীতিগত সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পূর্বকোণ/রায়হান-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট