চট্টগ্রাম শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

২৬ আগস্ট, ২০২০ | ১২:৩৪ অপরাহ্ণ

মরিয়ম জাহান মুন্নী

হালিশহর বেড়িবাঁধ এখন বিনোদন স্পট

একপাশে সবুজ মাঠ। অপর পাশে সমুদ্র। মনোরম প্রাকৃতিক পরিবেশ। প্রকৃতির এই সৌন্দর্য অবলোকনে প্রতিদিন হালিশহর বেড়িবাঁধে ভিড় করছে শত শত মানুষ। হালিশহর বেড়িবাঁধ হয়ে উঠেছে বিনোদন স্পট। দীর্ঘদিন পরে বেড়েছে দর্শনার্থীদের ভিড়। তরুণ-তরুণী, নারী-পুরুষসহ শিশু-কিশোররা বাবা মায়ের হাত ধরে আসছে বেড়াতে। সাথে সুন্দর এক পরিবেশ তৈরি হয়েছে হালিশহর বেড়িবাঁধ এলাকায়। করোনায় দীর্ঘদিন ঘরবন্দী মানুষ প্রতিদিন ছুটে আসছেন এখানে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, শত শত দর্শনার্থীর ভিড়ে মুখর হালিশহর বেড়িবাঁধ এলাকা। সকাল থেকে সন্ধ্যা অবধি বেড়িবাঁধে লেগে থাকে দর্শনার্থীর ভীড়। দর্শনার্থীর ভিড়ের কারণে বসে গেছে নানা রকম খাবারের দোকানও। বাদাম, ঝালমুড়ি, আমড়া ও পেয়ারা বিক্রি করছে হকাররা।

বেড়িবাঁধে পরিবার নিয়ে ঘুরতে আসেন ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন। সাথে ছিলেন স্ত্রী আনজুমান, কন্যা সাথি ও ফারবিন। তিনি বলেন, পরপর দুইটা ঈদ গেছে করোনার কারণে কোথাও বেড়াতে যেতে পারিনি। এখনতো সব কিছু আগের মতই চলছে। তাই আমরাও আর কত ঘর বন্দী হয়ে থাকবো। বাচ্চারা অনেক দিন ঘর থেকে বেরুতে না পেরে প্রায় অসুস্থ হয়ে গেছে। অনেক দিন পরে এমন সৌন্দর্য দেখে মন ভালো হয়ে গেছে। সমুদ্রের কাছে আসতে কার না ভালো লাগে। তাই সুযোগ পেয়ে সমুদ্র সৈকত দেখতে ছুটে এসেছি। জামালখান এলাকায় আমার বাসা। মানুষের ভিড় কম হবে ভেবেই এখানে এসেছি। কিন্তু এখানেও মানুষের ভিড় দেখছি। তবে অনেক দিন পরে ঘর থেকে বের হতে পেরে ভালোই লাগছে। বাচ্চারাও খুশি দেখছি।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 309 People

সম্পর্কিত পোস্ট