চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

বাঁশখালীতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা
বাঁশখালীতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা

২৪ আগস্ট, ২০২০ | ৯:১০ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালীতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে শঙ্খ নদী হতে বালু উত্তোলন করে ধানি জমি ভরাটের দায়ে এক ড্রেজার মেশিন মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। আজ সোমবার (২৪ আগস্ট) বিকালে উপজেলার পুকুরিয়া ইউনিয়নে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমানের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে এ জরিমানা করা হয়। এ সময় ড্রেজার মেশিনের ৩শ’ ফুট পাইপ (নল) জব্দ করা হয়।

আতিকুর রহমান বলেন, কতিপয় বালু ব্যবসায়ী টাকার বিনিময়ে উপজেলার পুকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব নাটমুড়া গ্রামের স্থানীয় দুইজনের ধানি জমিতে মাটি ভরাটের চুক্তি করেন। গত শনিবার (২২ আগস্ট) থেকে শঙ্খ নদীতে জোয়ার-ভাটা নির্ধারণ করে ড্রেজার মেশিন বসিয়ে দুদিন ধরে বালু উত্তোলন করছিল। সোমবার (২৪ আগস্ট) বিকালে অভিযান চালিয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে গেলেও ড্রেজার মেশিন মালিককে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে তাকে বালুমহাল আইনে ২০১০ সালের ৪ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, শঙ্খ নদী থেকে বালু উত্তোলনের বিষয়ে অনেকবার অভিযান পরিচালনা করে জরিমানাও করা হয়েছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর বালুখেকোরা আবার অবৈধ ব্যবসায় মেতে উঠেছে। সোমবার অভিযানে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/অনুপম-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট