চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ব্যবসায়িক অসততা: ৬ প্র‌তিষ্ঠানকে ভোক্তা অধিকারের জ‌রিমানা

নিজস্ব প্রতিবেদক

২৪ আগস্ট, ২০২০ | ৬:২২ অপরাহ্ণ

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের  চট্টগ্রামের বিভাগীয় ও জেলা কার্যালয়ের চলমান অভিযানে ৬ প্র‌তিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। আজ সোমবার (২৪ আগস্ট) নগরীর চট্টগ্রাম নগরীর চান্দগাঁও ও ডবলমু‌রিং থানা এলাকায় সকাল ১০টা হতে দুপুর পযর্ন্ত এ অভিযান চালানো হয়। অ‌ভিযানে জে‌লিযুক্ত চিং‌ড়িমাছ, নকল চে‌রি, হা‌কিমপু‌রি জর্দ্দা, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন ওষুধ ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

চান্দগাঁও থানার বহদ্দারহাট বাজারে খাজা ফি‌শিং‌কে জে‌লিযুক্ত চিং‌ড়িমাছ রাখায় দশ হাজার জ‌রিমানা করে প্রায় ৪০ কিলোগ্রাম জে‌লিযুক্ত চিং‌ড়ি মাছ ধ্বংস করা হয়। খান ফার্মেসি‌কে মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ রাখায় পাঁচ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। জিলানী ট্রেডার্সকে উৎপাদন-‌মেয়াদ বিহীন শিশু খাদ‌্য ও অননুমো‌দিত পণ‌্য রাখায় (হা‌কিমপু‌রি জর্দ্দা) পাঁচ হাজার টাকা জ‌রিমানা করে ৫০ কৌটা হা‌কিমপু‌রি জর্দ্দা ধ্বংস করা হয়। যমুনা ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ছয় হাজার টাকা জরিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।
ডবলমুরিং থানার মোগলটুলীর সন্দ্বীপ ফার্মেসীকে একই অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। খাজা শাহ‌জি স্টোরকে নকল চে‌রি (রং দেয়া করমচা) রাখায় পাঁচ হাজার টাকা জ‌রিমানা করে প্রায় ২ কিলোগ্রাম নকল ‌চে‌রি ধ্বংস করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট