চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

প্রতিবন্ধীদের মুখে হাসি ফোটাতে এগিয়ে এল ‘ক্লাব নাইনটি ওয়ান’

২৩ আগস্ট, ২০২০ | ৭:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রতিবন্ধীদের মুখে হাসি ফোটাতে এগিয়ে এল ‘ক্লাব নাইনটি ওয়ান’

‘ক্লাব নাইনটি ওয়ান’ চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৯১ সালে এসএসসি পাশ করা শিক্ষার্থীদের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। আজ রবিবার (২৩ আগস্ট) সকালে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দশটি হুইল চেয়ার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতির কাছে হস্তান্তর করা হয়। ২০১৩ সালে ফেসবুকে গ্রুপ পেজে দিয়ে যাত্রা স্বেচ্ছাসেবী এই সংগঠনটির। আবু নাছের মোহাম্মদ মাসুক গ্রুপ পেজের এডমিন ও সাইফুল আলম খান মডারেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। এর নেই কোন সাংগঠনিক কমিটি। সংগঠনটির প্রায় ১৮শ সদস্য স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত।

সাইফুল আলম খান জানান, আমার নিজেরা স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছি। আমাদের কোন কমিটি নেই, কোন নেতাও নেই। সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন এতিমখানায় মাসিক খাবারের ব্যবস্থা করা হয়ে থাকে। তিনি জানান, লকডাউনেও আমরা আমাদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। এসময় আমার নিম্ন আয়ের মানুষদের খাদ্যসামগ্রী বিতরণ, অসচ্ছল ছাত্রদের আর্থিক সহযোগিতা করেছি। মূলত মানুষের কল্যাণে লক্ষেই সদস্যদের আমরা সংগঠনটি চালিয়ে নিচ্ছি।

আবু নাছের মোহাম্মদ মাসুক জানান, মেডিকেলে হুইল চেয়ার দেয়ার কথা মাথায় এল একটা কারণে সেটা হলো মেডিকেলের অর্থপেডিক ওয়ার্ডে নানা দূর্ঘটনায় শিকার হয়ে পঙ্গু হয়ে ফিরে যাওয়া অনেক রোগীর একটি হুইল চেয়ার কেনার সামর্থ্য  থাকে না। একদিন দেখেছি চিকিৎসা শেষে রোগীকে কোলে করে নিয়ে যাচ্ছে স্বজনরা। অথচ একটি হুইল চেয়ার রোগীটির দরকার। তাই আমরা রোগী কল্যাণ সমিতিকে দশটি হুইল চেয়ার দিয়েছি যাতে তাদের অসহায় রোগীদের প্রয়োজন মত চেয়ার সরবরাহ করতে পারে। আগামীতে আরও দেয়ার চেষ্টা আছে সংগঠনের সদস্যদের।

চমেক রোগী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অভিজিৎ সাহা জানান, ‘ক্লাব নাইনটি ওয়ান’ পক্ষ থেকে আজ দশটি চেয়ার হস্তান্তর করা হয়েছে। চেয়ার গুলো ডাক্তারের পরামর্শ নিয়ে অসহায় ও সুবিধা বঞ্চিত রোগীদের দেয়া হবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট