চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

‘এ দেশের রাজনীতির ইতিহাসে ২১ আগস্ট বর্বর কলঙ্কিত দিন’
‘এ দেশের রাজনীতির ইতিহাসে ২১ আগস্ট বর্বর কলঙ্কিত দিন’

২১ আগস্ট, ২০২০ | ১১:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘এ দেশের রাজনীতির ইতিহাসে ২১ আগস্ট বর্বর কলঙ্কিত দিন’

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আমরা যদি বুঝতে চেষ্টা না করি এখনও কেউ নিরাপদ নই, তাহলে নিঃশেষ হয়ে যাবো। তখন আমাদের সকল অর্জন ব্যর্থ হয়ে যাবে। কেননা আগস্ট ট্রাজেডির নেপথ্যের কুশীলবরা যেকোন মুহূর্তে ফণা তুলবে। তিনি আজ শুক্রবার (২১ আগস্ট) রীমা কনভেনশন হলে ২১ আগস্ট ট্রাজেডির ১৬তম বার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথাগুলো বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ. জ. ম নাছির উদ্দীন বলেন, ’৭৫ এর আগস্টের অসম্পূর্ণ নীল নক্সাকে সম্পূর্ণ করতেই ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিলো। উদ্দেশ্য ছিলো একটাই বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে শেখ হাসিনাকে হত্যা এবং আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করা।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চসিক এর প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, রাজনৈতিক চেতনাহীন কেউ প্রকৃত মুক্তিযোদ্ধা হতে পারে না। পরিস্থিতির কারণে জিয়াউর রহমানের মত যারা মুক্তিযোদ্ধা হয়েছেন তারাই মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে। এই জিয়াউর রহমানই ছিলো বঙ্গবন্ধু হত্যার প্রধান কুশীলব।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী বলেন, আগস্ট মাস এলেই বাঙালির হৃদয়ে রক্তক্ষরণ হয়। এ মাসেই একাত্তরের পরাজিত শক্তি বা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে ১৫ আগস্ট ও ২১ আগস্টের ট্র্যাজেডি ঘটিয়েছে। ষড়যন্ত্র ও হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে শেষ করতে চেয়েছে। তবে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কোন শক্তিই কখনো রুখতে পারবে না।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় ২১ আগস্টের ট্র্যাজেডির ১৬তম বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ, সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন সম্পাদক এড. শেখ ইফতেখার সায়মূল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য এম. এ জাফর, থানা আওয়ামী লীগের আলহাজ্ব শাহাবউদ্দিন আহমদ, হাজী ছিদ্দিক আলম, ওয়ার্ড আওয়ামী লীগের মোহাম্মদ সামসুল আলম, আবুল হাশেম বাবুল প্রমুখ।

 

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট