চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

অভয়মিত্র মহাশ্মশানে জলাবদ্ধতা নিরসনে অনুদান দিলেন নওফেল

২১ আগস্ট, ২০২০ | ৪:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অভয়মিত্র মহাশ্মশানে জলাবদ্ধতা নিরসনে অনুদান দিলেন নওফেল

নগরীর সনাতনী সম্প্রদায়ের মৃতদেহ সৎকারের প্রধান শ্মশান বলুয়ারদীঘির অভয়মিত্র মহাশ্মশানে জোয়ারের পানির কারণে সৃষ্ট জলাবদ্ধতার সংকট নিরসনে অনুদান প্রদান করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সেখানে মাটি ভরাটের জন্য ব্যক্তিগত পক্ষ থেকে ৩ লাখ টাকা এবং সরকারি তহবিল থেকে ১ লাখ টাকা মোট ৪ লাখ টাকা নগদ অনুদান প্রদান করেছেন তিনি।

সেখানে মৃতদেহ সৎকারের দুর্ভোগের কথা জানতে পেরে তাৎক্ষণিক স্থানীয় সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তার এক প্রতিনিধির মাধ্যমে নগদ ৪ লাখ টাকা (ব্যক্তিগত পক্ষ থেকে ৩ লাখ টাকা এবং সরকারি তহবিল থেকে ১ লাখ টাকা।) অভয়মিত্র মহাশ্মশান পরিচালনা কমিটির সভাপতি সাবেক কাউন্সিলর জহর লাল হাজারী কাছে হস্তান্তর করেছেন।

এই সময় ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাটি ভরাট করে অভয়মিত্র মহাশ্মশান উঁচু করা হলে জোয়ারের পানি আর এই স্থানে প্রবেশ করতে পারবে না। জলাবদ্ধতা না থাকলে সনাতন সম্প্রদায় তাদের আপনজনের মৃতদেহ সৎকার যথাযথ ধর্মীয় নিয়ম নীতি অনুসরণ করে নিরাপদে ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবে। আগামীতেও বলুয়ারদীঘি অভয়মিত্র মহাশ্মশানের সার্বিক উন্নয়নে পাশে থাকবেন বলে জানান শিক্ষামন্ত্রী নওফেল।

উল্লেখ্য, বলুয়ারদীঘি অভয়মিত্র মহাশ্মশানের আলোকায়নের জন্য সোলার এলইডি লাইট ও করোনা দুর্যোগকালীন সময়ে মৃতদেহ সৎকার কারীদের সুরক্ষা সামগ্রী প্রদান করে ছিলেন স্থানীয় সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট