চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৮৯

২১ আগস্ট, ২০২০ | ১১:০১ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৮৯

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৮৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট)  ৮১৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৩০৪ জনে।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৯৩ টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৩টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষা করা হয়।  

এতে চবিতে ১২ জন, বিআইটিআইডিতে ২৪ জন, চমেক ল্যাবে আরও ২৩ জন এবং সিভাসু ল্যাবে ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।  

এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জন ও  শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের  করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করা হলে ২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।   

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৮১৬টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৮৯ জনের। এরমধ্যে ৭২ জন নগরীর এবং ১৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে ১ জন ও উপজেলায় ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৫৭ জন; এর মধ্যে ১৭৮ জন নগরের ও ৭৯ জন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট