চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

‘গণস্বাস্থ্য গরীবের হাসপাতাল’ হচ্ছে হাটহাজারীতে

‘গণস্বাস্থ্য গরীবের হাসপাতাল’ হচ্ছে হাটহাজারীতে

নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট, ২০২০ | ১০:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে গণস্বাস্থ্য কেন্দ্র ‘গণস্বাস্থ্য গরিবের হাসপাতাল’ প্রতিষ্ঠা করতে যাচ্ছে। আজ বুধবার (১৯ আগস্ট) দুপুরে বিষয়টি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী নিশ্চিত করেছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ চট্টগ্রামের কাপ্তাই রোডে “গরিবের হাসপাতাল” প্রতিষ্ঠা করেছিলেন। তার পক্ষে এই হাসপাতালটি পরিচালনা করা সম্ভব হচ্ছিল না বিধায় তিনি ওই হাসপাতালসহ সেখানকার জমি গণস্বাস্থ্য কেন্দ্রকে দান করে দিয়েছেন। আমরা সেখানে চট্টগ্রামের গরীব মানুষের জন্য এবার ২৫ শয্যার কিডনি ডায়ালাইসিস বেইজড হাসপাতাল তৈরি করতে যাচ্ছি। কিডনি ডায়ালাইসিসের পাশাপাশি সেখানে সাধারণ রোগীদেরও সুলভমূল্যে চিকিৎসা দেয়া হবে।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার বলেন, চট্টগ্রামের লালখান বাজারে সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফের বাসায় গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) হাসপাতাল ও জমি হস্তান্তরের আনুষ্ঠানিক প্রক্রিয়া সম্পন্ন হয়। সেখানে আগে থেকেই তিনতলা বিশিষ্ট একটি হাসপাতাল ভবন আছে। তাই আমরা এখন সেটিকে সংস্কার করে নতুনভাবে রূপ দেয়ার চিন্তা করছি। প্রাথমিকভাবে আমরা সেখানে ২৫ শয্যার কিডনি ডায়ালাইসিস বেইজড হাসপাতাল স্থাপন করব। পরে এর আওতা আরও বাড়ানো হবে। ইতোমধ্যে একটি প্রকৌশলী দল সেখানে পৌঁছেছে। আজ তারা পুরাতন হাসপাতাল ভবনটি পরিদর্শন করে আমাদের একটি এসেসমেন্ট দিলে আমরা সে অনুযায়ী কাজ করব। আশা করছি আগামী দুই মাসের মধ্যে হাসপাতালটিকে নতুনরূপে চালু করতে পারব।

গণস্বাস্থ্য কেন্দ্রকে হাসপাতাল ভবন ও জমি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সন্ধ্যা রায়, গণস্বাস্থ্য কেন্দ্রের গ্রুপ ফাইন্যান্স পরিচালক মীর নকীব, গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এজিএম (বিপণন) মো. আতিকুর রহমান, সিনিয়র ডিস্ট্রিক্ট ম্যানেজার (চট্টগ্রাম) নাজমুল হক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রকৌশলী লিটন কুমার দাস। এছাড়া আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সুপ্রিম কোর্ট ও চট্টগ্রাম জর্জ কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট কাশেম কামাল, হাসপাতাল ও জমিদাতা সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফের স্ত্রী কামরুন্নাহার, মেয়ে ডা. সুলতানা রৌশন নূরী, ছেলে জাকির উল্লাহ ও স্থানীয় সমাজকর্মী এস এম রেজাউল করিম।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট