চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

প‌্যাকেটের ওজনসহ মি‌ষ্টি বিক্রি, মিঠাইকে জ‌রিমানা

১৯ আগস্ট, ২০২০ | ৮:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প‌্যাকেটের ওজনসহ মি‌ষ্টি বিক্রি, মিঠাইকে জ‌রিমানা

এক ভোক্তার অভিযোগের ভিত্তিতে প‌্যাকেটের ওজনসহ মি‌ষ্টি বিক্রি করায় মিঠাইকে ৫ হাজার টাকা জ‌রিমানা করেছে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। আজ বুধবার (১৯ আগস্ট) সকাল থেকে দুপুর পযর্ন্ত চলমান অভিযানে ৮ প্র‌তিষ্ঠান‌কে ৩৭ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর । নগরীর বা‌য়ে‌জিদ, পাঁচলাইশ ও খুল‌শি থানা এলাকায় অ‌ভিযানে মেয়াদোত্তীর্ণ খাদ‌্য, অননু‌মো‌দিত পণ‌্য, অননু‌মো‌দিত রং, মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ বিক্রির দায়ে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

বা‌য়ে‌জিদ থানার অ‌ক্সি‌জেন এলাকার মেসার্স আরব মসলা স্টোর‌কে অননু‌মো‌দিত রং রাখায় ৩ হাজার জ‌রিমানা, চৌধূরী এ‌গ্রো‌কে মূল‌্য তা‌লিকা না রাখায় ৩ জ‌রিমানা, তা‌হের স্টোর‌কে অননু‌মো‌দিত পণ‌্য হা‌কিমপু‌রি জর্দ্দা রাখায় ১ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

পাঁচলাইশ থানার চৌধূরী ফা‌র্মেসি‌কে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় রাখায় ৪ হাজার টাকা,  জনতা ফা‌র্মেসি‌কে মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত অষুধ ধ্বংস করা হয়।

খুলশী থানার লালখান বাজারের জামাল ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য এবং পাউরুটি ও দই এ উৎপাদন, মেয়াদ ইত্যাদি উল্লেখ না থাকায় ৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হয়। একই থানার জাকির হোসেন রোডের বিছমিল্লাহ স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য রাখায় ৫ হাজার টাকা জরিমানা ক‌রে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট