চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

অবৈধ পলিথিন উৎপাদন বাজারজাত: ৫০ হাজার টাকা জরিমানা

১৯ আগস্ট, ২০২০ | ৭:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অবৈধ পলিথিন উৎপাদন বাজারজাত: ৫০ হাজার টাকা জরিমানা

নগরীর পূর্ব বাকলিয়ার মেজর পলিমার ইন্ডাস্ট্রিতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ বুধবার (১৯ আগস্ট) দুপুরে বৈধ পলিমার উৎপাদনের পাশাপাশি অবৈধ পলিথিন উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণের দায়ে এ জরিমানা করা হয়।  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম র‍্যাব এবং পরিবেশ অধিদপ্তরের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম জানান, র‍্যাবের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনাকালে দেখা যায়, অনুমোদিত পলিমার উৎপাদনের পাশাপাশি প্রতিষ্ঠানটি পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর অবৈধ পলিমার সংরক্ষণ ও বাজারজাত করছেন। এসময় পরিবেশ সংরক্ষণ আইন ভঙ্গের দায়ে প্রায় ৬শ ২৫ কেজি ক্ষতিকর পলিমার জব্দ করা হয় । প্রতিষ্ঠানের মালিক মো. হারুনর রশীদকে জরিমানার পাশাপাশি সর্তক করা হয়।

পরে জব্দকৃত মালামাল পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. আজহারুল ইসলামকে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ডিসপোজাল বা ধংসের নির্দেশ দেওয়া হয়। র‍্যাব-৭ এর এএসপি কাজী মো. তারেক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, নগরীর কালামিয়া বাজার,পূর্ব বাকলিয়াস্থ মেজর পলিমার ইন্ডাস্ট্রিজ বৈধ পলিমার উৎপাদনের পাশাপাশি অবৈধ পলিথিন উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাত করছে। এমন তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও পরিবেশ অধিদপ্তরের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 77 People

সম্পর্কিত পোস্ট