চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আনোয়ারায় র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ১, অস্ত্র ও গুলি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট, ২০২০ | ১:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় অভিযান চালিয়ে অস্ত্রসহ এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশান ব্যাটেলিয়ান (র‌্যাব-৭)। এসময় তার কাছ থেকে ১ টি ওয়ানশুটারগান, ২ রাউন্ড গুলি, ৭ টি রামদা এবং ১ টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার মো.নাছির উদ্দিন শাহ (৪৩) আনোয়ারা থানার উত্তর গুয়াপঞ্চক (শাহ বাড়ী) গ্রামের মৃত আব্দুল ছবুর শাহর ছেলে।

মঙ্গলবার (১৮ আগস্ট) পৌনে ৩টার দিকে উপজেলার পারকির চর এলাকায় লুসাই পার্ক এর পাশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭’র সহকারী অফিসার (মিডিয়া) মোহাম্মদ মাহমুদুল হাসান মামুন।

তিনি জানান, চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন পারকির চর এলাকায় লুসাই পার্ক এর পাশে কতিপয় দূস্কৃতিকারী ও অস্ত্রধারী সন্ত্রাসী নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযানে চালায় র‌্যাব। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় মো. নাছিরকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় যে, আনোয়ারা থানার বটতলী রুস্তম হাট এলাকায় হাজী ইমাম শপিং সেন্টারের ৩য় তলার ৩০৩ নম্বর ফ্ল্যাটের মাস্টার বেডরুমের বক্স খাটের নীচে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র রয়েছে। পরবর্তীতে ওই জায়গায় অভিযান চালিয়ে গ্রেপ্তার নাছিরের বেডরুম তল্লাশি করে বক্স খাটের নীচ হতে ১ টি ওয়ানশুটারগান, ২ রাউন্ড গুলি, ৭ টি রামদা এবং ১ টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।  

তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র ব্যবহার করে চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কার্যক্রম করে আসছে।

গ্রেপ্তার নাছিরকে এবং উদ্ধারকৃত অস্ত্রসমূহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট